মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
পটুয়াখালী সেতু পটুয়াখালী চৌমাথা থেকে ২০০মিটার দুরত্বে সড়ক পথে হেটে বা রিক্সা যোগে
আঃ রাজ্জাক বিশ্বাসের সাপের খামার পটুয়াখালী জেলা বাসষ্ট্যান্ড থেকে দক্ষিন দিকে হেতালিয়া বাধঘাট, হেতালিয়া বাধঘাট থেকে পশ্চিম দিকে বোতলবুনিয়া বাজার হয়ে নন্দিপাড়া ব্রিজ পাড়হয়ে পশ্চিমপাড় গিয়ে কিছু দক্ষিনে আঃ রাজ্জাক বিশ্বাসের নিজ বাড়িতে সাপের খামার।
লাউকাঠী ওয়াপদা কলনী দিঘি পটুয়াখালী সদর থেকে লাউকাঠী খেয়া পাড় হয়ে লাউকাঠী বাজার এর উত্তর দিকে খালের পচ্শিম পাড়ে অবদা কলনী দিঘি।
পুরাতন আদালত ভবন সদর লঞ্চঘাটের অতি নিকটে। বাস স্ট্যান্ড থেকে রিকশা/অটোরিকশা যোগে।
পুরাতন জমিদার বাড়ী সদর রোড, নতুন বাজার, পটুয়াখালী
শ্রীরামপুর প্রাচীন জমিদার বাড়ি পটুয়াখালী সদর থেকে লাউকাঠী খেয়া পাড় হয়ে লাউকাঠী বাজার থেকে উত্তর দিকে ০৮ কিঃ মিঃ। টমটম(ভাড়া জনপ্রতি ২০ টাকা) বা মটরসাইকেল(ভাড়া জনপ্রতি ৪০ টাকা) যোগে যাওয়া যায়।
শ্রীরামপুর প্রাচীন আমরের মসজিদ পটুয়াখালী সদর থেকে লাউকাঠী খেয়া পাড় হয়ে লাউকাঠী বাজার থেকে উত্তর দিকে ০৮ কিঃ মিঃ। টমটম(ভাড়া জনপ্রতি ২০ টাকা) বা মটরসাইকেল(ভাড়া জনপ্রতি ৪০ টাকা) যোগে যাওয়া যায়।
দক্ষিন বিঘাই পায়ারা নদীর দ্বিপ পটুয়াখালী হেতালিয়া বাধঘাট থেকে টমটমে ও মটরসাইকেলে করে বড় বিঘাই, বিঘাই হাট, বিঘাই হাটের পশ্চিম পাশেই এই পায়ারা নদীর দ্বিপ অবস্থিত।
পটুয়াখালী বৌদ্ধ বিহার পটুয়াখালী জেলা বাস ষ্ট্যান্ড থেকে রিক্সা যোগে অথবা অটো রিক্সায় সেখানে যাওয়া যায়। রিক্সা ভাড়া সর্বোচ্চ ৩০ (ত্রিশ) টাকা।